ঢাকা, ২০শে জুলাই, ২০২৪ ইং | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৪ই মুহাররম, ১৪৪৬ হিজরী

চীনে লেই ফাং এর চেতনা প্রচারের প্রদর্শনী অনুষ্ঠিত


প্রকাশিত: 11:24 PM, April 9, 2023

চীন প্রতিনিধি: চীনে যুব সমাজের আইকন লেই ফাং কে নিয়ে দেশটির মহান নেতা মাও সেতং এবং অন্যান্য বিপ্লবী নেতাদের শিলালিপি লেখার ৬০তম বার্ষিকীকে স্মরণ করতে এবং প্রেসিডেন্ট শি চিনপিংয়ের গুরুত্বপূর্ণ নির্দেশনা লেই ফাং এর চেতনাকে পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন করতে নতুন যুগে লেই ফেং-এর চেতনা প্রচারের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

১৫ দিনব্যাপী প্রদর্শনীটি গত ২৫মার্চ থেকে বেইজিংয়ে জাতীয় সংস্কৃতি প্রাসাদে শুরু হয়ে শেষ হয় ৮ এপ্রিল। প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করে, চায়না রেড কালচার রিসার্চ অ্যাসোসিয়েশন, বেইজিং ভলান্টিয়ার সার্ভিস ডেভেলপমেন্ট রিসার্চ অ্যাসোসিয়েশন এবং লেই ফাং ম্যাগাজিন সহ অন্যান্য সংগঠন।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চায়না রেড কালচার রিসার্চ অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্টহু ছেং, সমসাময়িক চীনা লেখক ওয়াং হংচিয়া, লেই ফাং ম্যাগাজিন এর পরিচালক ছিউ শুয়েপিং এবং বাংলাদেশি শিক্ষার্থী পিএইচডি গবেষক মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম সহ আরও অনেকে।

প্রদর্শনীর বিষয়বস্তুর মধ্যে রয়েছে নতুন যুগে লেই ফাং এর চেতনা প্রচারের থিম প্রদর্শনী, লেই ফাং এর সংস্কৃতির বিশেষ সংগ্রহ প্রদর্শনী, এবং ক্যালিগ্রাফি ও পেইন্টিং প্রদর্শনী।

১৫ দিনব্যাপী প্রদর্শনীটিতে প্রায় ১০ হাজার মানুষ লেই ফাং এর গল্প শুনতে উপস্থিত হয়েছিল। পাশাপাশি বিভিন্ন দেশ থেকে আগত চীনে অধ্যয়নরত শিক্ষার্থীরাও প্রদর্শনীতে এসেছিল লেই ফাং এর চেতনা সম্পর্কে জানতে।