ডিআইইউ তে চাইনিজ কর্নার ক্লাব গঠিত

প্রকাশিত: 1:07 PM, July 17, 2022

ডেস্ক নিউজ: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেল্ট অ্যান্ড রোড রিসার্চ সেন্টার চাইনিজ কর্নার ক্লাব (ডিআইইউবিআরআরসি চাইনিজ কর্নার ক্লাব) গঠন করা হয়েছে। এতে আফনান হোসেন প্রিয় কে সভাপতি এবং নাফিসা দিয়া কে সাধারণ সম্পাদক করা হয়।

“আমরা এক” এই স্লোগানকে সামনে রেখে শনিবার সন্ধ্যায় ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এই কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

এই ক্লাবের মূল লক্ষ্য হল, সাংস্কৃতিক বিনিময়ের মাধ্যমে চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করা এবং বিভিন্ন রকমের গবেষণা ও তত্বের ওপর ভিত্তি করে গবেষণা মূলক কার্যক্রম পরিচালনা জন্য সহয়তা করা।

চাইনিজ কর্নার ক্লাবটির প্রধান উপদেষ্টা হিসাবে আছেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনারশিপ অনুষদের ডিন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেল্ট অ্যান্ড রোড রিসার্চ সেন্টারের ডিরেক্টর অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল। ক্লাবটির প্রধান তত্ত্বাবধায়ক হিসাবে আছেন, ডিআইইউ বেল্ট অ্যান্ড রোড রিসার্চ সেন্টারের সহযোগী পরিচালক ড. এ কে এম মহসিন।

নবগঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি হিসাবে স্বর্ণা জাহান; সহ-সভাপতি হিবাবে প্রান্ত মন্ডল, ফাতেমা মিম, রিয়ান অন্তু; চাইনিজ কর্নারের পরিচালক তানজিমাতুল আলম ইকরা; যুগ্ম সচিব হিসাবে লামিয়া রহমান, শিবম সাহা, সিথি সমাদ্দার; কোষাধ্যক্ষ এবং উপ-কোষাধ্যক্ষ হিসাবে কাজী ফয়সাল আহমেদ এবং রায়হান আহমেদ হৃদয়; জনসংযোগ সচিব হিসাবে আঞ্জিলা তাসনিম স্বর্ণা; জনসংযোগ উপসচিব হিসাবে রাদিয়া জাহান প্রান্তি, তাসফিয়া জামান জেনিথ।

জনপ্রশাসন সচিব এবং জনপ্রশাসন উপসচিব হিসাবে শুভ দেব নাথ, রাসেল দেওয়ান; লজিস্টিক বিভাগের প্রধান হিসাবে নাবিলা নাহিদ; ইভেন্ট ম্যানেজমেন্ট সচিব হিসাবে আকিল আখতাব; ইভেন্ট ম্যানেজমেন্ট উপসচিব হিসাবে হিমেল আহমেদ, তৌসিফ আহমেদ, সাগর হালদার; মার্কেটিং সচিব হিসাবে শেখ শাহরিয়ার জামান রিয়াদ; মার্কেটিং উপসচিব ফাহিম আল আমিন অন্তু, নুসরাত জাহান, আশরাফুল ইসলাম স্বাক্ষর।

ডিজাইনার সচিব হিসাবে আশরাফুল ইসলাম রিক্সন; সাংস্কৃতিক পরিচালক হিসাবে তৌহিদুর রহমান ইতু; অফিসিয়াল ফটোগ্রাফার হিসাবে ইয়ামিন হাসান; প্রধান কার্যনির্বাহী হিসাবে কাজী ফাইয়াজ আহমেদ; কার্যনির্বাহী সদস্য হিসাবে সামিয়া রহমান ওনি, এমডি আল আদনান রনি, আজিজুল হক প্রিন্স, সাদিয়া তাসনিম এশা, আসিফুজ্জামান।