নতুন প্রজন্মের চীনাদের ফ্রি-স্টাইল স্কিইংয়ের সঙ্গে পরিচয় করানো আমার মিশন: কু আই লিং

প্রকাশিত: 1:48 PM, February 7, 2022
সিনো-বাংলা নিউজ: সম্প্রতি বেইজিং শীতকালীন অলিম্পিক গেমস ২০২২-এর নারীদের ফ্রি-স্টাইল স্কি জাম্পিং কোয়ালিফাইং প্রতিযোগিতা ‘শৌকাং স্কি বিগ জাম্প সেন্টারে’ অনুষ্ঠিত হয়েছে। কু আই লিং একটি সোনালি ড্রাগনের নকশা করা পোশাক পরে প্রতিযোগিতায় যোগ দিয়েছেন।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ২০১৯ সাল থেকে গণপ্রজাতন্ত্রী চীনের প্রতিনিধি হিসেবে প্রতিযোগিতায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। চীনের নতুন প্রজন্মের কাছে ফ্রিস্টাইল স্কিইংয়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া এবং ফ্রিস্টাইল স্কিইং-এ অংশগ্রহণ ও এর প্রভাব সৃষ্টি করা তাঁর লক্ষ্য। বিশ্বে প্রভাব ফেলতে হলে মানুষকে বড় হতে হবে- এই ধারণা বিশ্বাস করেন না ১৮ বছর বয়সী কু। তিনি বলেন, আজ আমাদের নতুন কিছু তৈরি করতে হবে। আমরা যা বিশ্বাস করি- যা প্রাসঙ্গিক- সে বিষয়ে আমরা নিজেরা কথা বলব।

বর্তমান চীনে ৩০০ মিলিয়ন মানুষ বরফ ও তুষার খেলায় অংশগ্রহণ করেছে। কু আই লিং বলেন, আমার মিশন হলো- ফ্রি-স্টাইল স্কিইং প্রচার করা এবং খেলাধুলার আনন্দ ভাগাভাগি করা। এ কাজে নগণ্য ভূমিকা পালন করেতে পারলেও সন্তুষ্ট হবেন বলে উল্লেখ করেন তিনি।

চীনে প্রথম অলিম্পিকে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে কু বলেন, তিনি কালো ইউনিফর্মের পিছনে সোনালি ড্রাগন দেখিয়েছেন, যা চীনা ঐতিহ্যবাহী উপাদানের অংশ।

নিউজের উৎস: লেখাটি www.ecns.cn থেকে অনুবাদ করা হয়েছে।