চীনে শেনজেন বাংলাদেশ কমিউনিটির বার্ষিক বনভোজন

প্রকাশিত: 6:40 PM, January 29, 2023

চীন প্রতিনিধি: চীনা নববর্ষ উপলক্ষে পুরো চীনজুড়ে এখন উৎসবের নগরীতে পরিনত হয়েছে। বার্ষিক বনভোজন আয়োজনের মধ্য দিয়ে চন্দ্র নববর্ষকে স্বাগত জানিয়েছে চীনের শেনজেন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সংগঠন “শেনজেন বাংলাদেশ কমিউনিটি”।

শেনজেন বাংলাদেশ কমিউনিটি এর উদ্যোগে দুই দিনব্যাপী বার্ষিক বনভোজনটি ‘”হাইলিং আইল্যান্ড” এবং “ইয়াংচিয়াং” শহরে অনুষ্ঠিত হয়। শেনজেন শহরে বসবাসকারী শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ী ও তাঁদের পরিবারসহ প্রায় ৬০ জন বনভোজনে অংশগ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সভাপতি মো. মনিরুল ইসলাম কবির, কোষাধ্যক্ষ মো. সালাউদ্দীন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুল ইসলাম মাহফুজ, আশরাফুল ইসলাম ওয়ালী, সহ-কোষধ্যক্ষ সৈকত, আই টি সম্পাদক সোহাগ, সাংস্কৃতিক সম্পাদক মুরাদ ও সিহাব, সহকারি ক্রীড়া সম্পাদক সালেকুর সহ সংগঠনের অন্যান্য সদস্য ও শেনজেনে বসবাসরত বাংলাদেশিরা।

বনভোজনে অংশগ্রহণকারীরা মনে করেন, দুই দিনব্যাপী বার্ষিক বনভোজনটির আয়োজন ছিল মনোমুগ্ধকর। এই আয়োজনের ফলে শেনজেন শহরে থাকা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে এক সাথে হওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। আমরা সবাই উৎসাহ নিয়ে অনুষ্ঠান উপভোগ করেছি।